বিপিএল তালিকা বঙ্গবন্ধু/কোন দল পিকচার ২০২৪ এর সময়সূচী।২০২৪

 বিপিএল ২০২৪ সময়সূচী, বিপিএল 2024 সময়সূচী, বিপিএল ২০২3 সময়সূচী, বিপিএল সময়সূচী,বিপিএলে কে কোন দলে ২০২৪, বিপিএল 2024 খেলোয়ার তালিকা, বিপিএল ২০২৪ কে কোন দলে,বিপিএল ২০২৪, বিপিএল 2024,বঙ্গবন্ধু বিপিএল 2024 সময় তালিকা,বিপিএলের সময় সূচি, বিপিএল খেলার সময় সূচি,বিপিএল ২০২৪ খবর, বঙ্গবন্ধু বিপিএল ২০২৪,2024 বিপিএল তালিকা, বিপিএল তালিকা,বিপিএল ২০২৪ কবে হবে, বিপিএল কবে থেকে শুরু,বিপিএল ২০২৪ সময়সূচী ও দল, বিপিএল ২০২৪ ২০২৪ সময়সূচী,বিপিএল খেলার সময় সূচি 2024,বিপিএল 2024 শুরুর তারিখ, বিপিএল কবে শুরু হবে,বিপিএল ২০২৪ সময়সূচী পিকচার, বিপিএল 2024 সময়সূচী ছবি

বিপিএল ২০২৪ সময়সূচী | বিপিএল 2024 সময়সূচী | বিপিএল ২০২3 সময়সূচী | বিপিএল সময়স

আসসালামু আলাইকুম ভিজিটর ভাইবোনেরা আশা করি ভালো আছেন । আলহামদুলিল্লাহ আমরাও ভালো আছি । আজকে আমরা জানবো বিপিএল ২০২৪ সময়সূচীবিপিএল 2024 সময়সূচী, বিপিএল ২০২3 সময়সূচীবিপিএল সময়সূচী। সম্মানিত ক্রিকেট প্রিয় ভাইবোনেরা যারা ক্রিকেটকে ভালোবাসেন তাদের জন্য এই পোস্টটি । বিপিএলের নবম আসরের সময়ও ঠিক করা হয়ে গেছে বিসিবির । ২০২৪ সালের ৩ জানুয়ারি শুরু হবে টুর্নামেন্টটি, চলবে ৪৬দিন । ক্রিকেট প্রিয় বন্ধুরা আগামি বছর বা ২০২৪ খেলার সময়সূচী নির্ধারণ নির্ধারণ করা হয়েছে তাই উপরে দেওয়া পোস্টটি ভালভাবে পড়ুন।

বিপিএলে কে কোন দলে ২০২৪ | বিপিএল 2024 খেলোয়ার তালিকা | বিপিএল ২০২৪ কে কোন দলে

প্রিয় ভাই ও বোনেরা জেনে নিন। 

বিপিএলে কে কোন দলে ২০২৪, বিপিএল 2024 খেলোয়ার তালিকা, বিপিএল ২০২৪ কে কোন দলে

২০২৪ যারা খেলবে তাদের নাম নিচে দেওয়া হলোঃ

  • সিলেটের হয়ে খেলবে। তাসকিন আহমেদ  মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আল-আমিন, নাজমুল ইসলাম অপু, আনামুল হক বিজয়, সোহাগ গাজী, অলোক কাপালি, মোক্তার আলী, নাদিফ চৌধুরী, মিজানুর রহমান, জুবায়ের হোসেন লিখন, শফিউল হায়াত হৃদয়, সানজামুল ইসলামবিদেশী: দীনেশ চান্ডিমা, রবি বোপারা, অ্যাঞ্জেলো পেরেরা, সিরাজ আলী, কেসরিক উইলিয়ামস, কলিন অ্যালেক্সান্ডার ইনগ্রাম।
  • ঢাকার হয়ে খেলবে। মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মোর্তুজা, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ নাঈম শেখ, আরাফাত সানি, ইমরানুজ্জামান, শফিউল ইসলাম, এবাদত হোসেন, শামসুর রহমান, জহুরুল হোসেন
    বিদেশী: কাইস আহমেদ, নাজিবুল্লাহ জাদরান, ইসুরু উদানা, মোহাম্মদ শাহজাদ, ফজল হক ফারুকী।
  • বরিশালের হয়ে খেলবে। সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, সালমান হোসেন, ইরফান শুক্কুর, নাঈম হাসান, তাইজুল হোসেন।
  • কুমিল্লাার হয়ে খেলবে। মোস্তাফিজুর রহমান, লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর হাসান, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি, মেহেদী হাসান।

বিপিএল ২০২৪ | বিপিএল 2024. 

বন্ধুরা সবাই কেমন আছেন? এখন  আমরা জানবো। বিপিএল 2024 বিপিএল 2024। ক্রিকেট প্রিয় ভাইবোনদের জন্য সুখবর । চলতি বছর অর্থাৎ 2024 এ বিপিএল খেলাটি না হওয়ায় সবকিছু ঠিকঠাক থাকলে জানুয়ারি-ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশের টুর্নামেন্টটির অষ্টম প্রহর। এখন ক্রিকেট প্রিয় বন্ধুরা আগামী 2024 এর বিপিএল খেলা দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে বসে আছি।বিপিএলের নবম আসরের সময়সূচীও ঠিক করে ফেলেছে বিসিবি। ২০২৪ সালের ৩ জানুয়ারি শুরু হবে টুর্নামেন্টটি, চলবে ৪৬ দিন। এই খেলায় অনেক জেলা খেলাটি অংশগ্রহণ করবে।

বঙ্গবন্ধু বিপিএল  2024 সময় তালিকা | বিপিএলের সময় সূচি| বিপিএল খেলার সময় সূচি

ভিজিটর বন্ধুরা আজকে আপনাদের জানাবো। 

বঙ্গবন্ধু বিপিএল 2024 সময় তালিকা বিপিএলের সময় সূচি, বিপিএল খেলার সময় সূচিব২০১৯–২০ বিপিএল মৌসুম বা ২০১৯-২০ বাংলাদেশ প্রিমিয়ার লিগ, (বিপিএল ৭ বা বঙ্গবন্ধু বিপিএল হিসাবেও পরিচিত) বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর সপ্তম আসর এবং একটি শীর্ষ পর্যায়ের টুয়েন্টি২০ ক্রিকেট প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১২ ডিসেম্বর ২০১৯ থেকে এ প্রতিযোগিতাটি শুরু হয়েছে। 2024 সালে এখনও গঠন করা হয়নি। বিসিবির  মাধ্যমে জানা গেছে যে অতি শীঘ্রই এর তালিকা দেওয়া হবে এজন্যই আমাদের পোস্টটির সাথেই থাকুন। 

2024 বিপিএল তালিকা | বিপিএল তালিকা বিপিএল ২০২৪ কবে হবে | বিপিএল কবে থেকে শুরু

প্রিয় বন্ধুরা এখন জানাবো 2024 বিপিএল তালিকা, বিপিএল তালিকা বিপিএল ২০২৪ কবে হবে, বিপিএল কবে থেকে শুরু। ক্রিকেট প্রিয় বন্ধুরা এখনো 2024 আসেনি বিপিএল এর তালিকাও আসেনি । তবে বিসিবির মাধ্যমে  জানানো হবে। নতুন ক্রিকেট ক্যালেন্ডারে ২০২৪ ও ২০২৪ সালে বিপিএল রাখা হয়েছে। ২০২৪ সালের ১৪ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি মাঠে অনুষ্ঠিত হবে বিপিএলের অষ্টম আসর। আর ২০২৪ সালের ৩ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি হবে টি-টোয়েন্টি প্রতিযোগিতাটির নবম। আমরা শতভাগ বাছাইকৃত তথ্য আপনাদের সামনে উপস্থাপন করি।

বিপিএল ২০২৪ সময়সূচী ও দল | বিপিএল ২০২৪ ২০২৪ সময়সূচী বিপিএল খেলার সময় সূচি 2024

আমরা এখন জানবো। বিপিএল ২০২৪ সময়সূচী ও দল, বিপিএল ২০২৪ ২০২৪ সময়সূচী বিপিএল খেলার সময় সূচি 2024। অনেকে খেলার সময় সূচি সম্পর্কে জানতে চায় তাদের জন্য এই পোস্টি।

  • প্রতিটি দলকে একটি ম্যাচে সর্বোচ্চ ৩ জন বিদেশী খেলোয়াড় খেলার অনুমতি দেওয়া হয়।
  • প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি যেকোনো ক্যাটাগরি থেকে ১ জন স্থানীয় খেলোয়াড়কে সরাসরি স্বাক্ষর করার অনুমতি দেয় এবং সরাসরি স্বাক্ষর করার জন্য সর্বাধিক ৩ জন বিদেশী খেলোয়াড় নিয়োগ করা যেতে পারে।
  • প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বনিম্ন ১০ এবং বিদেশী খেলোয়াড়দের ক্ষেত্রে সর্বনিম্ন ১৪ জন স্থানীয় খেলোয়াড় এবং সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ৮ জন স্বাক্ষর করা যেতে পারে

বিপিএল 2024 শুরুর তারিখ | বিপিএল কবে শুরু হবে 

ভিজিটর ভাইবোনেরা এখন আমরা জানবো। বিপিএল 2024 শুরুর তারিখ,বিপিএল কবে শুরু হবে।অনেকে  ক্রিকেট প্রিয় বন্ধুরা জানতে চায় বিপিএল খেলা শুরু কবে হবে তা আমরা এখন জানাবো। পোস্টটি আপনারা মনোযোগ সহকারে পড়ুন। এই মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের ও বিশ্বে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের তালিকার শীর্ষে রয়েছে বিপিএল নিয়ে । তাই অনেকজনই অনলাইনে বিপিএল 2024 কবে শুরু হচ্ছে এ সম্বন্ধে প্রশ্ন অনুসন্ধান করছেন । বিপিএল 2024 খুব শীঘ্রই শুরু হতে যাচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক ঘোষিত 2024 সালের বিপিএল অনুষ্ঠিত হবে 21 শে জানুয়ারি 2024, অপরদিকে বিপিএল ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে 18 ফেব্রুয়ারি 2024

বিপিএল ২০২৪ সময়সূচী পিকচার | বিপিএল 2024 সময়সূচী ছবি

প্রিয় ভিজিটররা আমরা। বিপিএল ২০২৪ সময়সূচী পিকচার, বিপিএল 2024 সময়সূচী ছবি২০১৯ সালের ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল বিপিএলের সর্বশেষ আসরটি। শেষ হয়েছিল ২০২০ এর জানুয়ারিতে । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সেটি ছিল একটি বিশেষ আয়োজন। ওই টুর্নামেন্টটি শেষ হতে না হতেই চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনার প্রকোপ শুরু হয়েছিল । যার দীর্ঘমেয়াদী প্রভাব পড়েছে বাংলাদেশের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টেও । ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশের সবধরনের ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ হয়ে যায়। প্রায় মাস ছয়েক সেভাবেই ছিল। তারপরে খেলোয়াড়রা ধীরেধীরে অনুশীলনে ফিরতে শুরু করেন এবং প্রস্তুতি ম্যাচের পরে নিজেদের মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে ক্রিকেটে ফিরেছিলেন টাইগাররা। বিপিএলের নবম আসরের সময়ও ঠিক করে ফেলেছে বিসিবি। ২০২৪ সালের ৩ জানুয়ারি শুরু হবে টুর্নামেন্টটি, চলবে ৪৬ দিন।

বিপিএল ২০২৪ সময়সূচী, বিপিএল 2024 সময়সূচী, বিপিএল ২০২3 সময়সূচী, বিপিএল সময়সূচী,বিপিএলে কে কোন দলে ২০২৪, বিপিএল 2024 খেলোয়ার তালিকা, বিপিএল ২০২৪ কে কোবিপিএল ২০২৪,বিপিএল 2024 বঙ্গবন্ধু বিপিএল 2024 সময় তালিকা,বিপিএলের সময় সূচি, বিপিএল খেলার সময় সূচি    বিপিএল ২০২৪ খবর, বঙ্গবন্ধু বিপিএল ২০২৪,2024 বিপিএল তালিকা, বিপিএল তালিকা, বিপিএল ২০২৪ কবে হবে, বিপিএল কবে থেকে শুরু, বিপিএল ২০২৪ সময়সূচী ও দল, বিপিএল ২০২৪ ২০২৪ সময়সূচী, বিপিএল খেলার সময় সূচি 2বিপিএল 2024 শুরুর তারিখ, বিপিএল কবে শুরু,বিপিএল ২০২৪ সময়সূচী পিকচার, বিপিএল 2024 সময়সূচী ছবি




tags: বিপিএল ২০২৪ সময়সূচী, বিপিএল 2024 সময়সূচী, বিপিএল ২০২3 সময়সূচী, বিপিএল সময়সূচী,বিপিএলে কে কোন দলে ২০২৪, বিপিএল 2024 খেলোয়ার তালিকা, বিপিএল ২০২৪ কে কোন দলে,বিপিএল ২০২৪, বিপিএল 2024,বঙ্গবন্ধু বিপিএল 2024 সময় তালিকা,বিপিএলের সময় সূচি, বিপিএল খেলার সময় সূচি,বিপিএল ২০২৪ খবর, বঙ্গবন্ধু বিপিএল ২০২৪,2024 বিপিএল তালিকা, বিপিএল তালিকা,বিপিএল ২০২৪ কবে হবে, বিপিএল কবে থেকে শুরু,বিপিএল ২০২৪ সময়সূচী ও দল, বিপিএল ২০২৪ ২০২৪ সময়সূচী,বিপিএল খেলার সময় সূচি 2024,বিপিএল 2024 শুরুর তারিখ, বিপিএল কবে শুরু হবে,বিপিএল ২০২৪ সময়সূচী পিকচার, বিপিএল 2024 সময়সূচী ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *