বন্ধুদের নিয়ে উক্তি কিছু কথা স্ট্যাটাস ক্যাপশন 2024 Free

বন্ধুদের নিয়ে উক্তি, বন্ধু নিয়ে উক্তি, বন্ধুদের নিয়ে কিছু কথা, বন্ধু নিয়ে কিছু কথা, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে ক্যাপশন, বন্ধুদের নিয়ে ক্যাপশন,
বন্ধুদের নিয়ে উক্তি, বন্ধু নিয়ে উক্তি, বন্ধুদের নিয়ে কিছু কথা, বন্ধু নিয়ে কিছু কথা, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে ক্যাপশন, বন্ধুদের নিয়ে ক্যাপশন,

বন্ধুদের নিয়ে উক্তি, বন্ধু নিয়ে উক্তি, বন্ধুদের নিয়ে কিছু কথা, বন্ধু নিয়ে কিছু কথা, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে ক্যাপশন, বন্ধুদের নিয়ে ক্যাপশন, খুজেন? | আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আশা করছি আপনার সকলে ভালো আছেন আলহামদুলিল্লাহ আপনাদের সকল ভালো আছি আজকে আপনাদের মাঝে বন্ধু নিয়ে উক্তি সমূহ নিয়ে হাজির হলাম বিস্তারিত জানতে আমাদের সাথে জড়িত থাকুন |

Read More: 400+ ভালোবাসা স্ট্যাটাস ক্যাপশন উক্তি কিছু কথা কবিতা 2024 Free

বন্ধুদের নিয়ে উক্তি

  • জীবনে যদি এমন একজন বন্ধু না থাকে যার কাছে সমস্ত কথা বলা যায়, তাহলে তা নেশাগ্রস্ততা বা ওবেসিটির মতোই স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক।
  • একজন মানুষের সারা জীবনে গড়ে ৩৯৬ জন ভাল বন্ধু হয়। কিন্তু মজার ব্যাপার হল প্রতি ১২ জন বন্ধুতে মাত্র একজন বন্ধু শেষ পর্যন্ত টিকে যায়।
  • কথায় বলে, বন্ধুত্বে যদি সত্যিই প্রাণের টান থাকে তবে ৫০ বছর কোনও যোগাযোগ না থাকার পরে দেখা হলেও বন্ধুরা একে অপরকে ঠিক আগের মতোই জড়িয়ে ধরে।
  • বন্ধুত্ব হল এমন একটি অনুভূতি যা শিশুদের মধ্যে তৈরি হয় সেই সময় থেকে যখন তারা ভালভাবে নিজেকে প্রকাশ করতেও শেখে না।  কোনও বিশেষ খেলনা বা সফট টয়ের প্রতি শিশুদের আকর্ষণ আসলে এক ধরনের বন্ধুত্বই।
  • একজন প্রাপ্তবয়স্ক পুরুষ ও একজন প্রাপ্তবয়স্ক মহিলার মধ্যে কোনও রকম যৌন চাহিদা ছাড়াই নিছক বন্ধুত্ব অত্যন্ত বিরল।  উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা বলছে সাধারণ বন্ধুত্বের ক্ষেত্রেও ৮৮ শতাংশ পুরুষ তাদের বান্ধবীদের প্রতি শারীরিকভাবে আকৃষ্ট।
  • ২০০৪ সালে আমেরিকান সোশিওলজিক্যাল রিভিউয়ের একটি রিপোর্ট বলছে গত ২০ বছরে অর্থাৎ গত শতাব্দীর আশির দশক থেকে মিলেনিয়াম দশক পর্যন্ত  সারা পৃথিবীতে বিশ্বস্ত বন্ধুর সংখ্যা গড়ে এক-তৃতীয়াংশ কমে গিয়েছে।
  • করনেল বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা রিপোর্ট বলছে, বেশিরভাগ মানুষেরই জীবনে সর্বাধিক দু’জন প্রিয় বন্ধু বা বেস্ট ফ্রেন্ড থাকে।
  • কর্মস্থলে বন্ধুত্ব খুবই বিরল। সহকর্মী আর বন্ধু কখনওই সমার্থক নয়।  লিঙ্কডইন-এর একটি সমীক্ষা বলছে ১৯৮০ সালের পরে যাঁদের জন্ম তাঁদের মধ্যে ৬৮ শতাংশ মানুষ প্রোমাশনের জন্য সহকর্মীর সঙ্গে বন্ধুত্ব ত্যাগ করতে রাজি।
  • ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি বন্ধুবৎসল হয়। লন্ডনের একটি শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণা বলছে ছেলেরা বন্ধুদের চেয়েও বেশি মূল্য দেয় পারিবারিক সম্পর্কগুলিকে।
  • অ্যানথ্রোপলজিস্ট রবিন ডানবারের বক্তব্য, প্রেম প্রত্যেকটি মানুষের জীবনে অন্ততপক্ষে দু’টি বন্ধুত্বের সম্পর্ক নষ্ট করে। ছেলে হোক বা মেয়ে,  প্রেমে পড়ার কিছুদিনের মধ্যেই তার ঘনিষ্ঠতম বন্ধুদের দু’জনকে সে হারায়।

বন্ধু নিয়ে উক্তি

একজন প্রাপ্তবয়স্ক পুরুষ ও একজন প্রাপ্তবয়স্ক মহিলার মধ্যে কোনও রকম যৌন চাহিদা ছাড়াই নিছক বন্ধুত্ব অত্যন্ত বিরল। উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা বলছে সাধারণ বন্ধুত্বের ক্ষেত্রেও ৮৮ শতাংশ পুরুষ তাদের বান্ধবীদের প্রতি শারীরিকভাবে আকৃষ্ট।

বন্ধুত্ব হল এমন একটি অনুভূতি যা শিশুদের মধ্যে তৈরি হয় সেই সময় থেকে যখন তারা ভালভাবে নিজেকে প্রকাশ করতেও শেখে না। কোনও বিশেষ খেলনা বা সফট টয়ের প্রতি শিশুদের আকর্ষণ আসলে এক ধরনের বন্ধুত্বই।

একজন মানুষের সারা জীবনে গড়ে ৩৯৬ জন ভাল বন্ধু হয়। কিন্তু মজার ব্যাপার হল প্রতি ১২ জন বন্ধুতে মাত্র একজন বন্ধু শেষ পর্যন্ত টিকে যায়।

জীবনে যদি এমন একজন বন্ধু না থাকে যার কাছে সমস্ত কথা বলা যায়, তাহলে তা নেশাগ্রস্ততা বা ওবেসিটির মতোই স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক।

করনেল বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা রিপোর্ট বলছে, বেশিরভাগ মানুষেরই জীবনে সর্বাধিক দু’জন প্রিয় বন্ধু বা বেস্ট ফ্রেন্ড থাকে।

২০০৪ সালে আমেরিকান সোশিওলজিক্যাল রিভিউয়ের একটি রিপোর্ট বলছে গত ২০ বছরে অর্থাৎ গত শতাব্দীর আশির দশক থেকে মিলেনিয়াম দশক পর্যন্ত সারা পৃথিবীতে বিশ্বস্ত বন্ধুর সংখ্যা গড়ে এক-তৃতীয়াংশ কমে গিয়েছে।

বন্ধুদের নিয়ে কিছু কথা

ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি বন্ধুবৎসল হয়। লন্ডনের একটি শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণা বলছে ছেলেরা বন্ধুদের চেয়েও বেশি মূল্য দেয় পারিবারিক সম্পর্কগুলিকে।

কর্মস্থলে বন্ধুত্ব খুবই বিরল। সহকর্মী আর বন্ধু কখনওই সমার্থক নয়। লিঙ্কডইন-এর একটি সমীক্ষা বলছে ১৯৮০ সালের পরে যাঁদের জন্ম তাঁদের মধ্যে ৬৮ শতাংশ মানুষ প্রোমাশনের জন্য সহকর্মীর সঙ্গে বন্ধুত্ব ত্যাগ করতে রাজি।

কথায় বলে, বন্ধুত্বে যদি সত্যিই প্রাণের টান থাকে তবে ৫০ বছর কোনও যোগাযোগ না থাকার পরে দেখা হলেও বন্ধুরা একে অপরকে ঠিক আগের মতোই জড়িয়ে ধরে।

অ্যানথ্রোপলজিস্ট রবিন ডানবারের বক্তব্য, প্রেম প্রত্যেকটি মানুষের জীবনে অন্ততপক্ষে দু’টি বন্ধুত্বের সম্পর্ক নষ্ট করে। ছেলে হোক বা মেয়ে, প্রেমে পড়ার কিছুদিনের মধ্যেই তার ঘনিষ্ঠতম বন্ধুদের দু’জনকে সে হারায়।

বন্ধু তোমায় আকাশ দেব দেব ফুলের মালা, তুমি শুধু মনে রেখো আমায় সারা বেলা। চোখের কান্না মুছে দেব দেব তোমায় হাসি, তাই তো আমি বন্ধু তোমায় এতো ভালবাসি

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া, আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !

বন্ধু নিয়ে কিছু কথা

টাপুর টুপুর বৃষ্টি লাগছে দারুন মিষ্টি, কী অপরুপ সৃষ্টি দেয় জুড়িয়ে দৃষ্টি, বৃষ্টি ভেজা সন্ধ্যায় তাজা ফুলের গন্ধয়ে, মনটা নাচে ছন্দে উতলা আনন্দে, জানু তোমার জন্য ।

ফোন করতে পারিনা নাম্বার নাই বলে, খবর নিতে পারিনা সময় নাই বলে, দাওয়াত দিতে পারিনা বেশি খাও বলে, শুধু sms করি ভালবাসি বলে!

আমি চাইনা তুমি আমাকে বার বার বলো আমি তোমাকে ভালোবাসি. কিন্তু আমি চাইছি তুমি আমার জন্য একটু অপেক্ষা করো, আমি বলছিনা তুমি আমাকে অনেক ভালোবাসবে কিন্তু আমি বলছি তুমি আমাকে একটু সুযোগ দিও তোমাকে মন উজাড় করে ভালোবাসতে ।

মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো. মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন।

বন্ধু তুমি আমার হৃদয়েরবাধন, আছো তুমি,থাকবে আমার… মিশে এহৃদয়ে সারাটি জীবন.। বন্ধুতুমি আমার ভোরেরপাখি, হারিয়ে গেলে কভু দূরঅজানায় আমায়তুমি খুজে নিবে নাকি.? বন্ধু তুমি আমার আশার আলো,দুইনয়নে

ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।। তোকে অনেক ভালবাসি

ভালোবাসা স্বপ্নীল আকাশের মত সত্য । শিশির ভেজা ফুলের মত পবিত্র । কিন্তু সময়ের কাছে পরাজিত । বাস্তবতার কাছে অবহেলিত ।

হয়তো সময় যাবে থেমে, হয়তো সুর্য যাবে ডুবে, হয়তো কেউ রবে না পাশে, ভয় পেয় না তুমি হবেনা একা, হাত বাড়ালেই পাবে তুমি তোমার বন্ধুর দেখা।

বন্ধু তোমায় খুব বেশি মনে পড়ে যেন পৃথিবীর সব হারিয়ে ফেলি, একবার তুমি চোখের আড়াল হলে। বন্ধু তুমি আমার ভালবাসার বাঁধন আছো তুমি থাকবে ভালবাসায়, আমার হৃদয়ে হাজার জনম জনম।

জীবন কারো জন্যে থেমে থাকে না, কিন্তু মনটা মাঝে মাঝেই থেমে যায়, প্রিয় মানুষটার জন্যে !

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোন স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছুই খোঁজে না তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছুই বুঝতে চাইনা তোমায় ছাড়া ।

বন্ধুকে নিয়ে স্ট্যাটাস

তুমি সেই কবিতা ! যা প্রতিদিন ভাবি…. লেখতে পারিনা । তুমি সেই ছবি ! যা কল্পনা করি…. আঁকতে পারি না । তুমি সেই ভালোবাসা ! যা প্রতিদিন চাই…. কিন্তূ তা কখনোই পাই না ।

ღღ ভালবাসা বুকের ভিতর হয়েছে নিঃশ্বাস, তোমার প্রেমে বেঁচে আছি এই তো বিশ্বাস, জান, আমার জান, তুমি আমার প্রাণের মাঝে প্রাণ | জান, আমার জান, তুমি আমার প্রাণের মাঝে প্রাণ| ❃ღღHappy Valentines dayღღ❃

ফোন করতে পারিনা নাম্বার নাই বলে, খবর নিতে পারিনা সময় নাই বলে, দাওয়াত দিতে পারিনা বেশি খাও বলে, শুধু sms করি ভালবাসি বলে! মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো. মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন.

ღღ টিপ টিপ বৃষ্টি পড়ে, তোমার কথা মনে পড়ে। এ মন না রয় ঘরে, জানি না তুমি আসবে কবে! এ প্রান শুধু তোমায় ডাকে, আমায় ভালবাসবে বলে! ফুল হাতে থাকবো দাঁড়িয়ে, বলবো আমি তোমায় পেয়ে। সাত সমুদ্র পাড়ি দিয়ে পেয়েছি তোমায় খুঁজে… ❃ღღHappy Valentines dayღღ❃

ღღ মনেতে আকাশ হয়ে রয়েছো ছড়িয়ে,বলনা কোথায় রাখি তোমায় লুকিয়ে।থাকি যে বিভোর হয়ে শয়নে স্বপনে॥যেও না হৃদয় থেকে দূরে হারিয়ে,আমি যে ভালবাসি শুধু-ই তোমাকে॥ ❃ღღHappy Valentines dayღღ❃

ღღ আমি সেই সুতো হবো , যে তোমায় আলোকিত করে নিজে জ্বলে যাবো . . . আমি সেই নৌকো হবো , যে তোমায় পার করে নিজেই ডুবে যাবো . . . হবো সেই চোখ যে তোমায় দেখেই বুজে যাবো, হবো সেই সুর যে তোমায় মাতিয়ে করুণ হবো, হবো সেই চাঁদ যে হয়ে গেলে আধ , তোমাকে আলো দেবে দিন ফিরে এলেই আবার ফুরিয়ে যাবো , শুধু ভালোবেসো আমায় !! ❃ღღHappy Valentines dayღღ❃

এখন ও তোমায় খুঁজি হাজার লোকের ভিড়ে, এখন ও তোমার সেই আসন! আমার হৃদয় জুড়ে, হৃদয় জুড়ে অস্থিরতা এখনও আমি বুঝি, লোকালয় ছেঁড়ে নির্জনেতে তোমায় খুঁজি….. _আই মিসস ইউ

তুমি কখনও বন্ধুত্বকে কিনতে পারবে না, তুমি এটা উপার্জন করে নাও। কেউ যদি সাহায্যের জন্য আসে, তখন তুমি সত্যিকার বন্ধু হয়ে যেও।

যে বন্ধু সুদিনে ভাগ বসায়,, আর দুর্দিনে ত্যাগ করে চলে যায়,, সেই তোমার সবচেয়ে বড় শত্রু..!!

বুকের ভিতর মন আছে, মনের ভিতর তুমি , বন্ধু হয়ে তোমার হৃদয়ে থাকতে চাই আমি…

বন্ধু তুমি আপন হয়ে,, বাধলে বুকে ঘর. কষ্ট পাব আমায় যদি,, করে দাও পর.. সুখের নদী হয়না যেন,, দুঃখের বালু চর.. সব সময় নিও বন্ধু আমার খবর..!!

সকাল হলে এসো তুমি , শিশির কণা হয়ে .. সন্ধ্যা হলে এসো তুমি , রক্ত জবা হয়ে .. রাত হলে জ্বলো তুমি , জোনাকি হয়ে .. সারা জীবন থেকো তুমি , আমার বন্ধু হয়ে।

বন্ধু তুমি একা হলে আমায় দিও ডাক, গল্প করব তোমার সাথে আমি সারারাত তুমি যদি কষ্ট পাও, আমায় দিও ভাগ, তোমার কষ্ট শেয়ার কর,হাতে রেখে হাত………।

বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধুত্ব এবং গোলাপের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হলো এই যে, গোলাপ কিছুক্ষণের জন্য টিকে থাকে… কিন্তু বন্ধুত্ব হলো চিরন্তন !!!

সুর্যের বন্ধুত্ব সকাল থেকে সন্ধা পর্যন্ত, চাঁদের বন্ধুত্ব সন্ধা থেকে সকাল পর্যন্ত, কিন্তু আমার বন্ধুত্ব শুরু থেকে শেষ নিশ্বাস পর্যন্ত!

আমার ভাবনা বলে I miss you , আমার মন বলে I feel you, আমার চোখ বলে I see you, আমার হৃদয় বলে I like you, আমার এসএমএস বলে How Are you

দুঃখ তুমি প্রমিস করো, আমায় চুবে না। সুখ তুমি প্রমিস কর, আমায় ছাড়বে না। চোখ তুমি প্রমিস কর, আমায় কাদাবে না। আর বন্ধু তুমি প্রমিস কর, আমায় ভুলবে না..!!

একটু খানি শোন একটু আমায় জানো.. একটু খবর নিয়ো,, একটু যখন একা, একটু দিয়ো দেখা,, একটু নিয়ো খোঁজ Sms দিয়ো রোজ

বন্ধু… কথাটি খুব ছোট্ট হলেও গভীরতা আকাশ সমান বিশাল । জীবনের প্রতিটি পদক্ষেপে আমরা একা নই । চলার পথের বন্ধুর রাস্তা গুলো বন্ধু বিনে চলা প্রায় অসম্ভব। তাই শুধু বন্ধু হলেই পুরন হলেই হবেনা বন্ধুত্বের পুর্ন দাবী, হতে হবে বন্ধুর মতো বন্ধু। কথায় আছে Friends Never Die. বন্ধু কখনো মরেনা।

বন্ধু নিয়ে ক্যাপশন

সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ, সত্যিকারের বন্ধু সুখে -দুখে ছায়ার মতোই পাশে থাকে।

যদি দেখা না হয় ভেবোনা দূরে আছি। যদি কথা না হয় ভেবোনা ভূলে গেছি। যদি না হাসি ভেবোনা অভিমান করেছি। যদি ফোন না করি ভেবোনা হা রিয়ে গেছি। মনে রেখো তোমায় আমি ভালোবাসি।

যে বন্ধু সুদিনে ভাগ বসায়,, আর দুর্দিনে ত্যাগ করে চলে যায়,, সেই তোমার সবচেয়ে বড় শত্রু..!

বন্ধু তুমি আপন হয়ে,, বাধলে বুকে ঘর.. কষ্ট পাব আমায় যদি,, করে দাও পর.. সুখের নদী হয়না যেন,, দুঃখের বালু চর.. সব সময় নিও বন্ধু আমার খবর..!!

নয়ন জলে ভাসিয়ে দুচোখ কাঁদছো কেনো তুমি- এই দেখো তোমার পাশে দাড়িয়ে আছি আমি- তোমার চোখের এক ফোটা জল পড়বে নাকো নিচে- যতো দিন আমি বন্ধু আছি তোমার পাশে ||

ভালো বন্ধু হলো সেই, যে আপনাকে আপনার মায়ের মতোই যত্নে আগলে রাখবে, পিতার মতো শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাবে আর ভালবাসবে “আপনার প্রেমের মানুষের থেকেও বেশী।”

তুমি চলে যেতে পারবে, কিন্তু তোমার সাথে জড়িয়ে থাকা, স্মৃতি গুলোকে নিয়ে যেতে পারবে না॥ হয়তো তুমি আমাকে ভুলে যেতে পারবে, কিন্তু আমার ভালোবাসাকে কোনদিনও ভুলতে পারবে না । প্রতিটি মূহুর্ত তোমাকে স্মরণ করিয়ে দিবে, নিরবে চোখের জল ফেলতে হবে, আমার এই নিঃস্বার্থ ভালোবাসার জন্য…..

কে গো তুমি নাম কি গো তোমার, তুমি কী পাগল না পাগলি, পর কী শার্ট না শাড়ি, মুখে কী মেকাপ না দাড়ি, হাতে কি ব্যাসলেট না ঘড়ি, তুমি কি নর না নারী, তুমি কি জিন না পরি, আমি কি তোমার বন্ধু হতে পারি?

ভালবাসি বাংলা , ভালবাসি দেশ । ভাল থেকো তুমি আমি আছি বেশ । ভালবাসি কবিতা , ভালবাসি সুর । কাছে থেকো বন্ধু যেও নাক দূর ।

রাত সুন্দর চাঁদ উঠলে, দিন সুন্দর সূর্য উঠলে, বাগান সুন্দর ফুল ফুটলে, আর জীবন সুন্দর তোমার মত ভাল একটা বন্ধু থাকলে।

বন্ধুদের নিয়ে স্ট্যাটাস

হারিয়ে যাব একদিন আকাশের এককোণে, পাবেনা আমায় সেদিন খুঁজবে সব খানে, হাসবো সেদিন ভাসবো তোমার চোখের জ্বলে, সেদিন বুঝবে বন্ধু কাকে বলে ?

আরও একবার না হয়, বন্ধু হবো তোর হাতটি ধরে, আরও একবার বাসবো ভাল তোর মত করে, আরও একবার না হয় চিলি হলি, আমার চিলের কোটায়, আর হারাস না বন্ধু প্লিজ, খুঁজব তোরে কোথায়?

দুঃখ আছে বলে সুখের এত দাম , রাত আছে বলে দিনের এত সুনাম, সূর্য আছে বলে চাঁদের এত অভিমান , আর বন্ধু তোমরা আছ বলে আমি এই কবিতা লিখলাম । বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার….মিশে এ হৃদয়ে সারাটি জীবন.। বন্ধু তুমি আমার ভোরেরপাখি, হারিয়ে গেলে কভু দূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি.? বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি….যেন দেখি সব আধার কালো..।

এক চোখে ঘুম আর এক চোখে স্বপ্ন!! এক পাশে নীল আর এক পাশে কাশবন এক পাশে সমুদ্র আর এক পাশে পাহার এক পাশে মি আর এক পাশে আমি বলনা জানুপাখী কেমন আছো তুমি

দিন যদি হারিয়ে যায়, দিগন্তের কাছে। ফুল যদি ঝরে যায়, বেলার শেষে। রাত যদি হারিয়ে যায়, তারার দেশে, জেনে রেখো, আমি বন্ধু থেকে যাবো তোমার পাশে।

বন্ধুদের নিয়ে ক্যাপশন

বন্ধু বলে ডাকো যারে, সে কি তোমায় ভুলতে পারে, যেমন ছিলাম তোমার পাশে, আজও আছি ভালোবেসে ।

বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার…. মিশে এ হৃদয়ে সারাটি জীবন.। বন্ধু তুমি আমার ভোরের পাখি, হারিয়ে গেলে কভু দূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি.? বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি…. যেন দেখি সব আধার কালো..। বন্ধু তুমি আমার ফুলের সৌরভ, তোমার জন্য আমার ভালবাসা…

কাউকে সারাজীবন কাছে পেতে চাও। তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্ব দিয়ে আগলে রেখো। কারন প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না- ভালবাসা তৈরী হয় ভাললাগা থেকে, স্বপ্ন তৈরী হয়, কল্পনা থেকে অনুভব তৈরী হয় অনুভূতি থেকে, আর বন্ধুত্ব তৈরী হয় মনের গভীর থেকে।

Tag: বন্ধুদের নিয়ে উক্তি, বন্ধু নিয়ে উক্তি, বন্ধুদের নিয়ে কিছু কথা, বন্ধু নিয়ে কিছু কথা, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের নিয়ে স্ট্যাটাস, বন্ধু নিয়ে ক্যাপশন, বন্ধুদের নিয়ে ক্যাপশন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *