চুল নিয়ে স্ট্যাটাস | Status about hair

চুল নিয়ে স্ট্যাটাস, চুল নিয়ে কবিতা, চুল নিয়ে ফেসবুক স্ট্যাটাস, চুল নিয়ে উক্তি

চুল নিয়ে স্ট্যাটাস, চুল নিয়ে কবিতা, চুল নিয়ে ফেসবুক স্ট্যাটাস, চুল নিয়ে উক্তি, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আশা করছি আপনারা সকলে আছেন আলহামদুলিল্লাহ আপনাদের সকল ভালো আছি আজকে আপনাদের মাঝে চুল নিয়ে দেশে স্ট্যাটাস নিয়ে হাজির হলাম আপনারা এখান থেকে দেখে নিতে পারেন |

চুল নিয়ে কবিতা 

পাকা চুল কালো করার ঘরোয়া পদ্ধতি

প্রবীণ বয়সে হলে চুল পাকা স্বাভাবিক একটি ব্যাপার। কিন্তু নবীন বয়সেই চুল পাকা চিন্তার বিষয়। কারণ নবীন বয়সে চুল পাকালে বিব্রতকর অবস্থায় পড়তে হয়।
অকালে চুল পাকার একাধিক কারণ রয়েছে, যেমন- মানসিক চাপ, জিনগত কারণ, ধূমপান, পরিবেশ দূষণ ও অপুষ্টি, কম ঘুম, চুলের যত্ন না নেওয়া ইত্যাদি। একবার চুল পাকা শুরু করলে তা ঠেকানো মুশকিল। সুতরাং জেনে নিন, কলপ না লাগিয়ে কিংবা বাজারের প্রসাধনী ব্যবহার না করেই, পাকা চুল কালো করার কয়েকটি ঘরোয়া পদ্ধতি।
একটি পাত্রে নারকেল তেলের সঙ্গে শুকনো আমলকির গুঁড়ো দিয়ে জ্বাল দিন। ঠান্ডা হয়ে গেলে তেলটি চুলে ব্যবহার করুন। সারা রাত রাখুন। পরের দিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার বা দু্ইবার ব্যবহার করতে পারেন।
এক চামচ আমলকির পেস্ট এবং লেবুর রস ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। চুলে ভালো করে ম্যাসাজ করুন। এভাবে সারা রাত রাখুন। পরের দিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
তিন চামচ পেঁয়াজের রস ও দুই চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। তালুতে ভালো করে লাগান। ৩০ মিনিট এভাবে রাখার পরে শ্যাম্পু দিয়ে ফেলুন। সপ্তাহে ৩ থেকে ৪ বার ব্যবহার করতে পারলে ভালো।
তিলের তেল এবং বাদামের তেল চুল পাকা কমাতে কার্যকর। এই দুই রকমের তেলের মিশ্রণ চুল পাকা রোধ করে। বাদামের তেলে তিলের বীজ দিয়ে পাঁচ-সাত মিনিট ধরে গরম করুন। ঠান্ডা হয়ে যাওয়ার পরে চুলের গোড়ায় ঘষে ঘষে সারা মাথায় মাখুন। ঘণ্টা খানেক রেখে ধুয়ে ফেলুন। রাতভর মেখে রেখে পরদিনও ধুতে পারেন।
কারি পাতা যেমন খাওয়ার জন্য ভালো, তেমনই চুলের গুণগত মান বাড়ায়। চলুকে বেশি কালো করতে সাহায্য করে। এক চামচ নারকেল তেলে কিছুটা কারি পাতা দিয়ে ফুটিয়ে নিতে হবে। ভালো করে চুলে ম্যাসাজ করুন। ঘণ্টাখানেক রাখার পরে ধুয়ে ফেলুন।
সাদা চুল দ্রুত কালো করতে অনেকে চা-পাতা ব্যবহার করেন। কিছু চা-পাতা নিয়ে অল্প পানিতে ঘন করে সেদ্ধ করে নিন। পানি ঠান্ডা হলে চুলে মাখুন। চুলসহ মাথার তালুতে এই চায়ের পানি মেখে ঘণ্টা খানেকের জন্য রেখে দিন। শ্যাম্পু ছাড়া কেবল ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। স্থায়ীভাবে চুল কালো হবে না কিন্তু দীর্ঘ সময়ের জন্য চুল কালো থাকবে।

Tag:  চুল নিয়ে স্ট্যাটাস, চুল নিয়ে কবিতা, চুল নিয়ে ফেসবুক স্ট্যাটাস, চুল নিয়ে উক্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *